Placeholder canvas
কলকাতা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ |
K:T:V Clock

Placeholder canvas
বার্নসের সেঞ্চুরি বাঁচালো ইংল্যান্ডকে
কলকাতা টিভি ওয়েব ডেস্ক Published By: 
  • প্রকাশের সময় : রবিবার, ৬ জুন, ২০২১, ০৭:৪৯:০৪ এম
  • / ৪০০ বার খবরটি পড়া হয়েছে

ইনিংসের শুরু থেকে শেষ পর্যন্ত লড়ে দলকে টেনে তুললেন রয় বার্নস। ইংল্যান্ড – নিউজিল্যান্ডের প্রথম টেস্ট চলছে। তৃতীয়দিন বৃষ্টির জন্য খেলাই হতে পারেনি। শনিবার , ম্যাচের চতুর্থ দিন হল। দিনের লড়াইটি চললো বার্নসের সঙ্গে কিউই বোলারদের।

দলের ব্যাটিং বিপর্যয়ের ম্যাচে বার্নসের অতি মূল্যবান এক সেঞ্চুরি দলকে বিপর্যয়ের মুখে থেকে বাঁচায়। ইংল্যান্ডের এই ওপেনার ইনিংসের শুরুতে ব্যাটিং করতে নেমে শেষ ব্যাটসম্যান হিসেবে প্যাভিলিয়নে ফেরেন। তার আগে ২৪তম টেস্টে তুলে নেন টেস্ট ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরিটি ।

নিউজিল্যান্ডের বিপক্ষে ৩৭৮ রানের জবাবে ব্যাটিং করতে নেমে টিম সাউদির বলের গতির মুখে পড়ে নিয়মিত উইকেট খোয়াতে থাকে ইংল্যান্ড।

ব্যাটসম্যানদের ” আয়ারাম গয়ারাম” মানসিকতায় ব্যতিক্রম ছিলেন রয় বার্নস। উইকেটের একপ্রান্ত আগলে রেখে অনবদ্য ব্যাটিং করেন তিনি। তাঁর একার লড়াইয়ে শেষপর্যন্ত ২৭৫ রান তুলতে পারে ইংল্যান্ড।

বিপক্ষের রান তাড়া করতে নেমেই কাইল জেমিসনের বলের গতির মুখে পড়ে ৪ রানে মাথায় ফেরেন ওপেনার ডম সিবলি। ১৪ রানের ব্যবধানে টিম সাউদির প্রথম শিকারে পরিণত হন জ্যাক ক্রয়েলি। ১৮ রানে ২ উইকেট চলে যাওয়ার পর জো বার্নের সঙ্গে জুটি বেঁধে হাল ফেরানোর চেষ্টা করেন অধিনায়ক জো রুট। ১১৩ বলে ৪২ রান করা রুটকে ফেরান জেমিসন। রুট তাঁর দ্বিতীয় শিকার হন।

এরপর ব্রিটিশ শিবিরে রীতিমতো কাঁপন ধরিয়ে দেয় টিম সাউদি। শূন্যরানের ব্যবধানে ইংল্যান্ডের তিন তারকা ব্যাটসম্যান ওলি পপ, ডেন লরেন্স ও জেমস ব্রেসিকে সাজঘরে ফেরান সাউদি। ১৪০ রানে ইংল্যান্ড হারায় ৬ উইকেট।

সপ্তম উইকেটে ওলি রবসনকে সঙ্গে নিয়ে ৬৩ রানের জুটি গড়েন রয় বার্নস। ১০১ বলে ৪২ রান করে ফেরেন রবসন। এরপর রয় বার্নসকে যোগ্য সঙ্গ দিতে পারেননি মার্ক উড ও স্টুয়াড ব্রড। শূন্যরানে ফেরেন উড। ১০ রান করে ব্রড যখন আউট হন তখন ক্রিজে ৯১ রানে অপরাজিত রয় বার্নস।

সেই সময়ে তাঁর সেঞ্চুরি পাওয়া অনিশ্চয়তা হয়ে গিয়েছিল। তবে শেষ ব্যাটসম্যান জেমস অ্যান্ডারসন তা বিফলে যেতে দেননি। তাঁকে ভরসা জোগাতে থাকেন । আর তাতেই ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি তুলে নেন বার্নস। এরপর দ্রুত দলের স্কোর আরো ভালো করতে মারমুখী ব্যাটিং করতে শুরু করেন বার্নস। তাতেই বিপদ ঘটে। উইকেটের পেছনে ক্যাচ দিয়ে তিনি ফেরেন। বার্নসের ইনিংসে ছিল ১৬ চার ও এক ছক্কা। করলেন ১৩২ রান। আর ৪২ রান করে করেন জো রুট ও রবসন।

এর আগে লর্ডসে অভিষেক টেস্টে ডাবল সেঞ্চুরির ইতিহাস গড়েন নিউজিল্যান্ডের তরুণ ওপেনার ডেভন কনওয়ে। তাঁর ২২টি চার ও এক ছক্কায় গড়া ২০০ রানের দাপুটে ইনিংসে ভর করে ৩৭৮ রান করেছিল নিউজিল্যান্ড।এছাড়া দলের হয়ে ৬১ রান করেন হেনরি নিকোলস। দুই অঙ্কের ফিগার রান করতে পারেননি পাঁচজন ব্যাটনম্যান। ইংল্যান্ডের হয়ে এই ম্যাচে অভিষেক হওয়া ২৭ বছর বয়সী পেসার ওলি রবসন পেলেন ৭৫ রানে ৪ উইকেট। ৮১ রানে ৩ উইকেট নেন মার্ক উড।
ম্যাচ ড্রয়ের রাস্তায় গেল একদিন বৃষ্টিতে। আর ব্যাটসম্যানদের দাপটে। দিনের শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ দ্বিতীয় ইনিংসে ২ উইকেটে ৬২ রান। ম্যাচে এগিয়ে ১৬৫ রানে। রবিবার প্রথম টেস্টের শেষদিন।

ছবি: সৌ – টুইটার।

পুরনো খবরের আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০ ১১ ১২ ১৩
১৪ ১৫ ১৬ ১৭ ১৮ ১৯ ২০
২১ ২২ ২৩ ২৪ ২৫২৬ ২৭
২৮ ২৯ ৩০  
আর্কাইভ

এই মুহূর্তে

তামান্নাকে সমন মহারাষ্ট্র পুলিশের
শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪
স্ত্রী-ধনে অধিকার শুধু স্ত্রীর, জানিয়ে দিল সুপ্রিম কোর্ট
শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪
ব্যালটে নয়, ভোট হবে ইভিএমেই, ভিভি প্যাট মামলায় নির্দেশ সুপ্রিম কোর্টের
শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪
ভিভিপ্যাট খারাপ, গঙ্গারামপুরে থমকে ভোটপ্রক্রিয়া
শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪
বুথ থেকে বেরিয়েই ফের মোদিকে নিশানা প্রকাশের!
শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪
তৃণমূল-কংগ্রেস তুষ্টিকরণের রাজনীতি করছে, মালদহে অভিযোগ মোদির
শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪
১৫ দিন ধরে পাল্লা দিয়ে লোডশেডিং, প্রতিবাদে পথ অবরোধ স্থানীয়দের
শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪
বিজেপিকে ভোট দিন, তৃণমূল প্রার্থীর নামে লিফলেট ঘিরে বিতর্ক!
শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪
এই রাজ্যে সভ্যভাবে ভোট হওয়া মুশকিল, বললেন মিঠুন
শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪
পানিহাটিতে সৌগত রায়ের নামে ব্যানার ছেঁড়া হল
শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪
স্টার্ক কি আজ বাদ? কী হবে নাইট একাদশ?
শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪
দলীয় পতাকা ড্রেনে ফেলে দেওয়াকে কেন্দ্র করে উত্তেজনা
শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪
ফের দিলীপ ঘোষকে ঘিরে গো ব্যাক স্লোগান তৃণমূলের
শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪
বীরভূমের বিজেপি প্রার্থী দেবাশিস ধরের মনোনয়ন বাতিল
শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪
ঝাড়গ্রামে হাতির হানায় মৃত্যুতে এক বছর পার, মেলেনি ক্ষতিপূরণ, ক্ষোভ
শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪
© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.   Privacy Policy
Developed By KolkataTV Team