Placeholder canvas
কলকাতা সোমবার, ০৬ মে ২০২৪ |
K:T:V Clock

Placeholder canvas
Rahul Gandhi | San Francisco | মোদিজি ঈশ্বরকেও বুঝিয়ে দেবেন দুনিয়া কী করে চলছে! ফের খোঁচা রাহুলের
কলকাতা টিভি ওয়েব ডেস্ক Published By:  শ্রেয়শ্রী বন্দ্যোপাধ্যায়
  • প্রকাশের সময় : বুধবার, ৩১ মে, ২০২৩, ১১:০৭:৪১ এম
  • / ১৭৭ বার খবরটি পড়া হয়েছে
  • শ্রেয়শ্রী বন্দ্যোপাধ্যায়

ক্যালিফোর্নিয়া: ক্যালিফোর্নিয়ায় (California) বিশ্ববিদ্যালয়ে কর্মী, শিক্ষাবিদ এবং সুশীল সমাজের সঙ্গে আলাপচারিতায় ফের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Narendra Modi Prime Minister of India) বিঁধলেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। তিনি প্রধানমন্ত্রীর সম্পর্কে বলতে গিয়ে ভগবানের সঙ্গে তুলনা করলেন। কিছু মানুষ এমন আছে যাঁরা সব কিছুই বোঝেন।  

ইউনিভার্সিটি অফ ক্যালিফোর্নিয়ায় সমাজকর্মী, শিক্ষাবিদ এবং নাগরিক সমাজের সামনে কংগ্রেস নেতা বর্তমান ভারতকে তুলে ধরলেন। দেশের পরিস্থিতির কথা বলতে গিয়ে চাঁচাছোলা ভাষায় কটাক্ষ করলেন মোদি সরকারকে। বর্তমানে দেশের পরিচালনার ভার এমন একজনের হাতে রয়েছে যে নিজেকে  সবজান্তা মনে করেন। প্রধানমন্ত্রীর মানসিকতার কথা বলতে গিয়ে রাহুল বলেন,  আমার মনে হয়,  আপনারা যদি মোদিজিকে ঈশ্বরের সামনে বসিয়ে দেন, তাহলে মোদিজি ঈশ্বরকেই বোঝানো শুরু করে দেবেন, কী করে দুনিয়া চলছে। এটা খুবই হাস্যকর হলেও বাস্তবে এটাই।

তিনি আরও বলেন, এমন কিছু লোক আছে যাঁরা সব কিছু বোঝেন। তাঁরা বিজ্ঞানীকে বিজ্ঞান বুঝিয়ে দিচ্ছেন, ইতিহাসবিদকে ইতিহাস পড়িয়ে দিচ্ছেন,  সেনাবাহিনীকে যুদ্ধ করাও শিখিয়ে দিচ্ছেন। এঁরা আসলে কিছুই জানেন না। কী জানতে তো জীবনে অন্যের কথা শোনার অভ্যাস করতে হবে। তবেই আপনি বাস্তবটা বুঝতে পারবেন। ভারত জোড়ো যাত্রার মধ্যে দিয়ে আমি বাস্তবটাকে আরও কাছ থেকে উপভোগ করছি।

ভারত জোড়ো যাত্রা আটকানোর অনেক চেষ্টা করা হয়েছিল মোদি সরকার। নিজেদের সব কুটুর শক্তি দিয়েও আটকাতে পারেননি। কারণ মানুষ ছিল আমাদের সঙ্গে। এই যাত্রায় সময় আমি ক্লান্ত হয়নি, কারণ আমি একা চলছিলাম না আমরা সঙ্গে পুরো দেশ চলছিল। বিভিন্ন ধর্মের মানুষ, বাচ্চা, থেকে বয়স্ক সবাই এই যাত্রায় পা মিলিয়েছে। তাতেই এই সাফল্য। ভাষণে রাহুল বলেন, কংগ্রেস হিংসার মধ্যেও ভালোবাসার দোকান খুলেছে।কংগ্রেসের সঙ্গে বিজেপির চিন্তাধারা আকাশ পাতাল ফারাক রয়েছে। কংগ্রেস হিংসায় বিশ্বাসী নয়। কংগ্রেস সমস্ত ধর্মাবলীর মানুষের প্রতি শ্রদ্ধাশীল। আপনারা যদি এই এই মূল্যবোধে বিশ্বাসী না হতেন, তবে আপনি এখানে থাকতেন না। যদি রাগ, ঘৃণা এবং অহংকারে বিশ্বাস করতেন তবে বিজেপির সভায় গিয়ে আমি ‘মন কি বাত’ শুনতেন। যেকোনও হিংসাই ভালোবাসা দিয়ে জয় করা যায় মন্তব্য রাহুলের।

ভারত এমন একটা দেশ দুহাত বাড়িয়ে সবাইকে স্বাগত জানায়। ভারতবাসীর কোন সবকিছু খোলা মনে গ্রহণ করেছে। তার থেকেই নতুন ভাবনার জন্ম দিয়েছে। তাই বিশ্বে দরবারে নিজেদের একটা আলাদা পরিচিতি তৈরি করতে সক্ষম হয়েছে। উল্লেখ্য, দশ দিনের আমেরিকা সফরে গিয়েছেন রাহুল গান্ধী। স্যান ফ্র্যান্সিসকো হয়ে তিনি যাবেন ওয়াশিংটন ডিসি। শেষ নিউ ইয়র্কে। রাহুলের গত বিদেশ সফর নিয়ে বিতর্ক তুঙ্গে উঠেছিল।তার মন্তব্য ঘিরে পারদ চড়েছিল জাতীয় রাজনীতিতে।ক্ষমা চাওয়ার দাবিতে মুসতবি হয়েছিল অধিবেশনও। 

পুরনো খবরের আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০ ১১
১২ ১৩ ১৪ ১৫ ১৬ ১৭ ১৮
১৯ ২০ ২১ ২২ ২৩ ২৪ ২৫
২৬ ২৭ ২৮ ২৯ ৩০ ৩১  
আর্কাইভ

এই মুহূর্তে

সোমবার, ৬ মে, ২০২৪
সুখ-সম্পদে ভরে উঠবেন এই ৫ রাশির জাতক
সোমবার, ৬ মে, ২০২৪
লখনউ দুরমুশ, আইপিএলের মগডালে KKR
রবিবার, ৫ মে, ২০২৪
নারিনের ব্যাটে ভর করে ২৩৫ করল KKR
রবিবার, ৫ মে, ২০২৪
কাল, সোমবার এসএসসি মামলার শুনানি সুপ্রিম কোর্টে
রবিবার, ৫ মে, ২০২৪
ফের নারিনের তাণ্ডব, বড় রানের পথে কলকাতা
রবিবার, ৫ মে, ২০২৪
স্কুলে বেত খেয়েছিলাম: প্রধান বিচারপতি
রবিবার, ৫ মে, ২০২৪
হোয়াইট হাউসের গেটে ধাক্কা গাড়ির
রবিবার, ৫ মে, ২০২৪
৯ নম্বরে ব্যাট করতে এলেন ধোনি, চলছে ট্রোলিং
রবিবার, ৫ মে, ২০২৪
এশীয় বংশোদ্ভূত সাদিক খান লন্ডনের মেয়র
রবিবার, ৫ মে, ২০২৪
লখনউয়ের বিরুদ্ধে কী হবে নাইটদের একাদশ?
রবিবার, ৫ মে, ২০২৪
শ্রেয়সের হৃদরোগের কারণ কোভিড ভ্য়াকসিন!
রবিবার, ৫ মে, ২০২৪
বাড়িতে পিঁপড়ের উপদ্রব! জেনে নিন কীভাবে রেহাই পাবেন
রবিবার, ৫ মে, ২০২৪
একমাত্র রোহিতকেই ভয় পেতেন অধিনায়ক গম্ভীর!  
রবিবার, ৫ মে, ২০২৪
রবিবার, ৫ মে, ২০২৪
© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.   Privacy Policy
Developed By KolkataTV Team