কলকাতা রবিবার, ২২ মে ২০২২, ০৬:৫৪ ( PM )
শনিবারের ডার্বির আগে দুই ক্লাবকে চিন্তায় রাখছে তাদের গোলকিপাররা
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
  • প্রকাশের সময় : বুধবার, ২৬ জানুয়ারী, ২০২২, ০৮:১৫:৪৬ পিএম
  • / ১৬২ বার খবরটি পড়া হয়েছে
  • • | Edited By:

একজন খেয়েছেন দশ ম্যাচে ১৮ গোল। আরেক জন নয় ম্যাচে ১৪ গোল। শনিবারের আই এস এল ডার্বির আগে মোহনবাগান এবং ইস্ট বেঙ্গলের তাই চিন্তা দুই দলের গোলকিপারদের নিয়ে। প্রথম জন অমরিন্দর সিং। এটিকে মোহনবাগানের কিপার। গত বছরের আই এস এল চ্যাম্পিয়ন মুম্বই সিটি এফ সি থেকে যাঁকে দলে নিয়েছিল মোহনবাগান। কিন্তু দশ ম্যাচে অমরিন্দর হজম করেছেন ১৮ গোল। তাঁর জন্যই বেশ কয়েকটি জেতা ম্যাচ মাঠে রেখে এসেছে মোহনবাগান। জেতার মুখ দেখতে পায়নি। আরেকজন ইস্ট বেঙ্গলের অরিন্দম ভট্টাচার্য। গত বছরের গোল্ডেন গ্লাভস বিজয়ী। মোহনবাগন থেকে তাঁকে নিয়ে এসেছে ইস্ট বেঙ্গল। এক কোটি কুড়ি লাখ টাকা পেমেন্ট। তাঁকে অধিনায়কও করা হয়েছিল। কিন্তু দলের ক্রমাগত ব্যর্থতায় নিজেই অধিনায়কত্ব ছেড়ে দিয়েছেন। তাতে অবশ্য তাঁর পারফরম্যান্সে তেমন উন্নতি হয়নি। মোহনবাগানের কাছে তিন গোল খেয়েছিলেন অরিন্দম। সে ম্যাচে চোট পেয়েছিলেন। তার পর চারটে ম্যাচে মাঠের বাইরে ছিলেন। ফিরে আসার পর আবার হায়দরাবাদ ম্যাচে চার গোল হজম করেছেন। তাই দুই গোলকিপারকে নিয়েই চিন্তায় রয়েছে দু্‌ই দল। শনিবারের আই এস এল ডার্বির আগে ঘর গুছোতে মোহনবাগান দলে নিয়েছে প্রবীণ গোলকিপার সুব্রত পালকে। দরকার হলে তাঁকে কাজে লাগানো হবে। ইস্ট বেঙ্গল অবশ্য সে রকম কিছু ভাবছে না। তারা আস্থা রাখছে অরিন্দমের উপরেই।

গত বছর এবং এ বছর মিলিয়ে আই এস এল-এ তিনটি ডার্বি হয়েছে। তিনটিতেই জিতেছে মোহনবাগান। তাদের কোচ জুয়ান ফেরান্দোর কাছে শনিবারের ম্যাচটি প্রথম ডার্বি। তবে ইস্ট বেঙ্গল কোচ মারিও রিভেরা যেহেতু আই লিগের কোচ ছিলেন, তাই তিনি জানেন ডার্বির গুরুত্ব। করোনায় যখন মোহনবাগানের বেশ কয়েকজন ফুটবলার আক্রান্ত ছিলেন তখন তাদের প্র্যাক্টিস বন্ধ ছিল। সেই সময় জুয়ান ফেরান্দো বিভিন্ন বই, ম্যাগাজিন পড়ে কিংবা ওয়েবসাইট ঘেঁটে ডার্বির মহিমা এবং গুরুত্ব বোঝার চেষ্টা করেছেন। তবে সে সব তাঁর একান্ত নিজের ব্যাপার। তাঁর ফুটবলারদের প্রায় সবাই ডার্বি খেলেছেন। তাদেরকে আর নতুন করে বোঝাবার কিউ নেই। সেই গুরুত্ব বুঝেই সন্দেশ ঝিঙ্গন কিংবা রয় কৃষ্ণরা প্র্যাক্টিসে নেমে পড়েছেন। মোহনবাগান ডিফেন্সের স্তম্ভ ছিলেন সন্দেশ। কিন্তু এবারের মরসুম শুরুর আগে তিনি চলে যান ক্রোয়েশিয়ার ক্লাবে। কিন্তু চোটের জন্য সেখানে সুবিধে করতে না পারায় ফিরে এসেছেন মোহনবাগানে। শুরু করেছেন প্র্যাক্টিস। ডার্বির জন্য নিজেকে প্রস্তুত করছেন সন্দেশ।

ইস্ট বেঙ্গল আবার ডার্বির আগে তাদের স্লোভেনিয়ার মিডফিল্ডার আমির দেরভিসেভিচকে রিলিজ করে দিয়ে সই করিয়েছে কোচের পছন্দ করা স্প্যানিশ মিডফিল্ডার ফ্রান্সিসকো জোস সোটাকে। তবে ডার্বিতে তাঁর খেলার সম্ভাবনা নেই বললেই হয়। তবে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড মার্সেলো রিবেইরাকে শনিবার শুরু থেকেই খেলাতে পারে ইস্ট বেঙ্গল। ক্রোয়েশিয়ার মিডফিল্ডার আন্তোনিও পেরোসেভিচের সঙ্গে মার্সেলো শুরু থেকেই খেললে লাল হলুদের আ্যাটাক বেশ জোরদার হবে। পিছনে ফ্রানিও পার্সে এবং মাঝ মাঠে ড্যারেন সিডিওলকে নিয়ে চার বিদেশি নিয়েই মাঠে নামতে পারবে ইস্ট বেঙ্গল। সঙ্গে তো স্বদেশ বাহিনী আছেই। ইস্ট বেঙ্গল ডিফেন্স একটু একটু করে ভরসা জোগাচ্ছিল। কিন্তু হায়দরাবাদের কাছে চার গোল খাওয়ার পর সেই ভরসা অনেক কমেছে। ডার্বি তাই আদিল শেখ-হীরা মণ্ডলদের কাছে বড় পরীক্ষা।

আর্কাইভ

এই মুহূর্তে

Weekly horoscope: ধনু রাশির জাতকদের জন্য কেমন হবে এই সপ্তাহ
রবিবার, ২২ মে, ২০২২
Weekly horoscope: বৃশ্চিক রাশির জাতকদের জন্য কেমন হবে এই সপ্তাহ
রবিবার, ২২ মে, ২০২২
Weekly horoscope: তুলা রাশির জাতকদের জন্য কেমন হবে এই সপ্তাহ
রবিবার, ২২ মে, ২০২২
Arjun Singh: তৃণমূলে যোগ দিয়েই অধিকারীদের বাণ অর্জুনের
রবিবার, ২২ মে, ২০২২
Abhishek Banerjee: ৩০ মে শ্যামনগরের সভায় নেতাদের ঐক্যের বার্তা দেবেন অভিষেক?
রবিবার, ২২ মে, ২০২২
Arjun Singh: সুখী তৃণমূল, একমঞ্চে অর্জুন-জ্যোতিপ্রিয়-পার্থ
রবিবার, ২২ মে, ২০২২
Arjun Singh: মমতার নেতৃত্বে দেশজুড়ে বড় আন্দোলনের অপেক্ষা, নিজের ঘরে ফিরে বললেন অর্জুন
রবিবার, ২২ মে, ২০২২
Arjun Singh: বিজেপি অর্জুনহীন, পার্থ-জ্যোতিপ্রিয়র উপস্থিতিতে তৃণমূলে ব্যারাকপুরের সাংসদ
রবিবার, ২২ মে, ২০২২
অর্জুননামা: কংগ্রেসের কাউন্সিলর, তৃণমূলের বিধায়ক, বিজেপির সাংসদ
রবিবার, ২২ মে, ২০২২
Arjun Singh: অভিষেকের হাত ধরে তৃণমূলে অর্জুন, ৩ বছর পর ঘরওয়াপসি
রবিবার, ২২ মে, ২০২২
Balurghat: শ্বশুরবাড়ির দরজায় ধরনায় বসলেন ঘর থেকে বিতাড়িত বধূ
রবিবার, ২২ মে, ২০২২
Purba Medinipur TMC: শুভেন্দুর ‘গুন্ডাগিরি’র প্রতিবাদে কাঁথিতে তৃণমূলের প্রতিবাদ মিছিল
রবিবার, ২২ মে, ২০২২
৫০ কোটির ‘ভুল ভুলাইয়া ২’
রবিবার, ২২ মে, ২০২২
Weekly horoscope: কন্যা রাশির জাতকদের জন্য কেমন হবে এই সপ্তাহ
রবিবার, ২২ মে, ২০২২
Weekly horoscope: সিংহ রাশির জাতকদের জন্য কেমন হবে এই সপ্তাহ
রবিবার, ২২ মে, ২০২২
© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.
Developed By KolkataTV Team