কলকাতা বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২ |
K:T:V Clock
বিনা প্র্যাক্টিসেই শনিবার বেঙ্গালুরুর বিরুদ্ধে মাঠে নামছে এটিকে মোহনবাগান
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৪ জানুয়ারী, ২০২২, ০৭:৪৪:২৫ পিএম
  • / ১৩১ বার খবরটি পড়া হয়েছে
  • • | Edited By:

কোভিড আবহাওয়ার মধ্যেই শনিবার আই এস এল-এর ম্যাচে এটিকে মোহনবাগান মুখোমুখি হচ্ছে বেঙ্গালুরু এফ সি-র। মোহনবাগান টিমের একাধিক প্লেয়ার করোনা আক্রান্ত হওয়ায় গত শনিবার তাদের সঙ্গে ওড়িশা এফ সি-র ম্যাচটি বাতিল হয়ে গিয়েছিল। তার পর থেকে মোহনবাগানের ফুটবলাররা ছিলেন নিভৃতাবাসে। তাদের কোনও প্র্যাক্টিস হয়নি। শুক্রবারও ম্যাচের আগের দিন প্র্যাক্টিস করার সুযোগ পায়নি মোহনবাগান। তাদের প্রতিদ্বন্দ্বী বেঙ্গালুরুর অবস্থাও একই রকম। তারাও প্র্যাক্টিস ছাড়াই শনিবার মারগাওয়ের জহওরলাল নেহরু স্টেডিয়ামে মাঠে নামবে। শুক্রবার তাদের সাংবাদিক সম্মেলনও করতে দেয়নি আই এস এল কর্তৃপক্ষ। তবে আই এস এল মিডিয়াতে জানিয়ে দেওয়া হয়েছে ম্যাচ হবে।

নয় ম্যাচ খেলে মোহনবাগানের পয়েন্ট এখন ১৫। এগারো ম্যাচ খেলে বেঙ্গালুরুর পয়েন্ট ১৩। এবারের লিগের প্রথম দিকে বেঙ্গালুরু খুবই খারাপ খেলছিল। তবে এখন তারা অনেকটা গুছিয়ে নিয়েছে। গত পাঁচটি ম্যাচে তারা অপরাজিত। তাদের হয়ে ব্রাজিলিয়ান স্ট্রাইকার ক্লেটন সিলভা এবং কঙ্গোর স্ট্রাইকার প্রিন্স আইবারা পরের পর ম্যাচে গোল করায় বেঙ্গালুরু অনেকগুলো পয়েন্ট পেয়ে গেছে। ক্লেটন গোল করছেন পাঁচটি, আইবারা করেছেন চারটি গোল। এরাই এখন কোচ মার্কো পেজাইঔলির বিরাট ভরসা। তাই সুনীল ছেত্রীকে এখন প্রথম একাদশে না রখলেও চলে। ছেত্রী নামছেন পরের দিকে। যদিও তাঁর কাছ থেকে আগের খেলা পাওয়া যাচ্ছে না। এবারের লিগে ছেত্রীর এখনও গোল নেই।

মোহনবাগানের নতুন কোচ জুয়ান ফেরান্দো টিমটাকে গুছিয়ে নেওয়ার চেষ্টা করছেন। তাঁর টিমও গত পাঁচটা ম্যাচে অপরাজিত। তবে শনিবার তিনি পাবেন না তাঁর মিডফিল্ডার হুগো বুমোকে। এবারের লিগে বুমো পাঁচটা গোল করেছেন। সঙ্গে তিনটে আ্যাসিস্টও আছে। শেষ ম্যাচে হায়দরাবাদ এফ সি-র সঙ্গে ম্যাচ ড্র রাখতে হয় মোহনবাগানকে। তবে শুধু হুগো বুমোই নয় মোহনবাগানের হয়ে নিয়মিত গোল করছেন লেফট উইঙ্গার লিস্টন কোলাসো। নয় নয় করে পাঁচটি গোল করা হয়ে গেছে এই গোয়ান ফুটবলারটির। রয় কৃষ্ণকে এই মরসুমে এখনও সেভাবে পাওয়া যায়নি। সেই অভাবটা অনেকটাই পুষিয়ে দিচ্ছেন হুগো বুমো এনং লিস্টন কোলাসো।

ডিফেন্সে সন্দেশ ঝিঙ্গনের অভাবে বেশ মুসকিলেই পড়েছিল মোহনবাগান। ক্রোয়েশিয়ায় খেলতে গিয়ে চোট পাওয়া সন্দেশ আবার ফিরে এসেছেন মোহনবাগানে। তবে এখনও তিনি খেলার মতো অবস্থায় আসেননি। শনিবার তাঁর খেলার সম্ভাবনা নেই। তবে এখন ডিপ ডিফেন্সে তিরি এবং মাঝ মাঠে কার্ল ম্যাকহিউ ভাল খেলায় মোহনবাগান ডিফেন্স অনেকটাই গুছিয়ে নিয়েছে। তাঁদের পাশে আশুতোষ মেহেতা, প্রীতম কোটাল এবং প্রবীর দাস চেষ্টা করছেন নিজেদের মানিয়ে নেওয়ার। শুভাশিস বসুর চোট। তাঁকে পেতে আরও কয়েকটা ম্যাচ অপেক্ষা করতে হবে। এদিকে হুগো বুমো না থাকায় শনিবার হয়তো ডেভিড উইলিয়ামসকে প্রথম থেকেই মাঠে দেখা যাবে। হায়দরাবাদ ম্যাচে ডেভিড উইলিয়ামস ১২ সেকন্ডে গোল করে সবাইকে চমকে দিয়েছিলেন। তাঁর এ রকম ফর্মের আশা করছেন এটিকে কোচ জুয়ান ফেরান্দো। সব মিলিয়ে প্র্যাক্টিস ছাড়াই শনিবার বেঙ্গালুরু এফ সি-র বিরুদ্ধে কতটা সফল হবে মোহনবাগান তা নিয়ে সন্দেহ থাকলেও ফর্মের বিচারে ডেভিড উইলিয়ামসরা কিন্তু বেঙ্গালুরুর চেয়ে যে এগিয়ে আছে তা বলাই যায়। এখন মাঠে নেমে কে কাকে টেক্কা দেয় তাই এখন দেখার।

আর্কাইভ

এই মুহূর্তে

Sukanya Mondal: কলকাতায় এসে পৌঁছলেন সুকন্যা সহ ৬ ঘনিষ্ঠ, হাজিরা দেবেন আদালতে
বৃহস্পতিবার, ১৮ আগস্ট, ২০২২
Weather Update: বঙ্গে ফের নিম্নচাপের ভ্রুকুটি, আজ থেকে দক্ষিণের সব জেলায় বৃষ্টির সম্ভাবনা
বৃহস্পতিবার, ১৮ আগস্ট, ২০২২
Sukanya Mondal: টেট দুর্নীতি মামলায় হাই কোর্টে আজ হাজিরা অনুব্রত-কন্যার
বৃহস্পতিবার, ১৮ আগস্ট, ২০২২
IND vs ZIM: নজর শুধু বিরাটের ব্যাটে
বৃহস্পতিবার, ১৮ আগস্ট, ২০২২
Face Masks: বাড়ছে করোনা, বিমানের ভিতর যাত্রীদের বাধ্যতামূলক পরতে হবে মাস্ক
বুধবার, ১৭ আগস্ট, ২০২২
Tamil Nadu: জাতীয় পতাকাকে স্যালুট জানানোয় আপত্তি, বিতর্কে তামিলনাড়ুর খ্রিস্টান স্কুল শিক্ষিকা
বুধবার, ১৭ আগস্ট, ২০২২
সুপ্রিম কোর্টে ফুটবল ফেডারেশনের শুনানি আবার ২২ আগস্ট
বুধবার, ১৭ আগস্ট, ২০২২
Hare School: দেহ উদ্ধার হেয়ার স্কুলের প্রাক্তন প্রধান শিক্ষকের, অবসাদ থেকে আত্মহত্যা? উঠছে প্রশ্ন
বুধবার, ১৭ আগস্ট, ২০২২
ইস্ট বেঙ্গলের আর্কাইভ উদ্বোধন করে মুখ্যমন্ত্রী বললেন, এটা বিশ্বসেরা
বুধবার, ১৭ আগস্ট, ২০২২
Howrah Cash Seizure: ঝাড়খণ্ডের ৩ কংগ্রেস বিধায়ককে অন্তর্বর্তী জামিন দিল কলকাতা হাই কোর্ট
বুধবার, ১৭ আগস্ট, ২০২২
অনুব্রত ও ঘনিষ্ঠদের ১৭ কোটির ফিক্সড ডিপোজিট বাজেয়াপ্ত
বুধবার, ১৭ আগস্ট, ২০২২
পার্থর প্রাক্তন দেহরক্ষীর সাত আত্মীয়ের চাকরি, ১ সেপ্টেম্বর সিবিআই হাজিরার নির্দেশ
বুধবার, ১৭ আগস্ট, ২০২২
Weather Report: ফের নিম্নচাপের সম্ভাবনা, বৃহস্পতিবার থেকে বৃষ্টি বাড়বে দক্ষিণে
বুধবার, ১৭ আগস্ট, ২০২২
শেষ থেকে শুরু
বুধবার, ১৭ আগস্ট, ২০২২
করোনার কবলে শেফালি
বুধবার, ১৭ আগস্ট, ২০২২
© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.
Developed By KolkataTV Team