Placeholder canvas
কলকাতা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ |
K:T:V Clock

Placeholder canvas
মেসিদের বিপক্ষে নেই চিলির ‘করোনা’ আক্রান্ত ভিদাল
কলকাতা টিভি ওয়েব ডেস্ক Published By: 
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১ জুন, ২০২১, ০৬:০৫:৪২ পিএম
  • / ৩৪৩ বার খবরটি পড়া হয়েছে

কাতার বিশ্বকাপ বাছাইপর্বের পরবর্তী চ্যালেঞ্জ মেসিদের সামনে ৪ জুন। সেদিন নিজেদের দেশের মাটিতে চিলির বিপক্ষে খেলতে নামবে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা। তারপরই পাঁচ দিন পর কলম্বিয়ার মাটিতে নামবে লড়ইয়ে নামবে আর্জেন্টিনা।

এমন এক ম্যাচে চিলির তারকা ফুটবলার আরতুরো ভিদাল করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাই বৃহস্পতিবারের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে নামতে পারবেন না এই অভিজ্ঞ মিডফিল্ডারটি।

চিলির ফুটবল সংস্থার অফিশিয়াল ওয়েবসাইটে এই খবর প্রচার করা হয়। ভিদালের করোনা আক্রান্ত হওয়া সম্পর্কে ওয়েব সাইটে এক বিবৃতিতে বলা হয়, ‘ দলের নির্ভরযোগ্য ফুটবলার আরতুরো ভিদালের অনুরোধের পর ফেডারেশনের পক্ষ থেকে নিশ্চিত করা হচ্ছে যে তিনি কোভিডে আক্রান্ত।’
আপাতত দলের আর কেউই আক্রান্ত হননি বলে জানানো হয়েছে।

টনসিলের প্রবল যন্ত্রনার জন্য ৩৪ বছর বয়সী ভিদালকে সোমবার হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে করোনা পরীক্ষার পর তাঁর পজিটিভ রিপোর্ট আসে।

ইতালিয়ান চ্যাম্পিয়ন ইন্টারনাৎসিওনালে খেলা এই মিডফিল্ডার করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর আইসোলেশনে আছেন। সেই কারণে ভিদাল আর্জেন্টিনার বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ ও সামনের সপ্তাহে বলিভিয়ার বিপক্ষে ম্যাচেও মাঠে নামতে পারবেন না।

বিশ্বের অন্যান্য দেশের মতো চিলিতেও মহামারি আকার ধারণ করেছে করোনা ভাইরাস। প্রতিদিন প্রায় ছয় হাজার লোক আক্রান্ত হচ্ছেন। ভাইরাসে এখন পর্যন্ত ২৯ হাজার লোক মারা গেছেন এই দেশে । ২০০৫ সালে ভিদাল ইন্টার মিলানে খেলেন। এর আগে খেলেছেন জুভেন্তাস, বায়ার্ন মিউনিখ ও বার্সেলোনায়। চিলির হয়ে ২০১৫ ও ২০১৬ কোপা আমেরিকা খেতাব জয়ী দলে ছিলেন তিনি।

চিলি শিবিরের আশা, চলতি বছরের কোপা আমেরিকার আগে সুস্থ হয়ে উঠবেন তিনি। ১৩ জুন ব্রাজিলে শুরু হচ্ছে ২০২০ সালের কোপা আমেরিকা। কোভিড মহামারিতে এক বছর পেছানোর পর এই বছর জুনে অনুষ্ঠিত হচ্ছে এই টুর্নামেন্ট।

আর্জেন্টিনা ও কলম্বিয়ার আয়োজনের কথা থাকলেও, কোভিড ঝুঁকি কম থাকায় ব্রাজিলকে বেছে নিয়েছেন দক্ষিণ আমেরিকার ফুটবল অ্যাসোসিয়েশন (কনমেবোল)। আগের সূচি অনুযায়ী উদ্বোধনী দিনে আর্জেন্টিনার মুখোমুখি হওয়ার কথা চিলির।

মেসি ম্যাজিক ব্রাজিলে ?

নিজের দেশের মাটিতে খেলতে পারছেন না মেসি। খেলতে নামতে হবে ব্রাজিলে। বার্সেলোনার সঙ্গে এখনও নতুন চুক্তিতে সই করেননি। নুতন চুক্তি নিয়েও নিজে কিছু বলেননি । আপাতত লিওনেল মেসি ব্যস্ত আর্জেন্টিনা জাতীয় দলের সঙ্গে। জাতীয় দলের হয়ে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ ও কোপা আমেরিকার জন্য প্রস্তুত হচ্ছেন জাতীয় দলের অধিনায়ক।

বার্সেলোনার হয়ে ছয়বারের ব্যালন ডি’র খেতাব জয়ী এই তারকাটির সময়টা ভালো যাচ্ছে না। ব্যক্তিগত নৈপুণ্যে খামতি না থাকলেও দলগত সাফল্য পাননি মেসি। গত দুই বছরে বার্সেলোনা জিতেছে মাত্র একটি কোপা দেল রে ট্রফি। আগেভাগে হেরে বিদায় নিয়েছে চ্যাম্পিয়নস লিগ থেকে।

এই সাফল্য না পাওয়া মেসিকে তাতিয়ে তুলেছে। দলের জয় পেতে মরিয়া মেসি – এমনটাই জানিয়েছেন আর্জেন্টিনা জাতীয় দলের কোচ লিওনেল স্কালোনি। জাতীয় দলের হয়ে টানা তিনটি ফাইনাল হারা মেসি এখন ট্রফি জয়ের খিদে নিয়ে ছটফট করছেন। স্কালোনি এমনটাই জানান।

‘মেসিই সবচেয়ে ক্ষুধার্ত। সে-ই সবচেয়ে বেশি জিততে চায়। হারলে সবচেয়ে বেশি কষ্ট পায়। সে খুবই ভালো অনুশীলনের মধ্যে আছেন। যা দলকে আরও চাগিয়ে দিচ্ছে। মাঠে সে একজন ভালো ফুটবল, মাঠের বাইরে খুব ভালো একজন মানুষ।’

শুধু বার্সেলোনা ভক্তদের কাছেই নয়, নিজের দেশ আর্জেন্টিনার কোটি মানুষের কাছে সাক্ষাৎ দেবদূত মেসি। গত বছর থেকে করোনা পরিস্থিতিতে দেশের মানুষের পাশে ছিলেন নানানভাবে। এখনও তা চলছে। তাঁর কাছ থেকে প্রত্যাশা সবসময় আকাশচুম্বি। কোচ স্কোলারি বলেছেন, ‘এতদিন ধরে সর্বোচ্চ পর্যায়ে খেলার পর এত কিছু কীর্তি তার, এটাকে সে যেভাবে সামলে চলেছে সেটাই প্রশংসার দাবি রাখে । পুরো বিশ্ব তার সঙ্গে ছবি তুলতে চায়। তাকে সব সময় হাসিমুখে থাকতে হবে। ৯৯ ভাগ সময়ে তাকে মাঠে উপস্থিত থাকতে হবে।চাই আর চাই।’

নিজের দলের প্রতি মেসির আনুগত্য নিয়েই উচ্ছ্বসিত স্কালোনি। সব সময়ই দলের প্রয়োজনে সবার আগে এগিয়ে আসেন মেসি এমনটা জানাতে ভোলেননি আর্জেন্টাইন কোচ।
‘যে কোনো সাহায্যের দরকার হলে সে-ই সবার আগে হাত বাড়িয়ে দেবে। সে সব সময়ই দলের জন্য প্রস্তুত। কোচ যা বলে সে সেটাই করে সব সময়।সে যে কোনও কোচের স্বপ্নের ফুটবলার মেসি।’
দক্ষিণ আমেরিকা অঞ্চলে চার ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে আলবিসেলেস্তে। চার ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল।
বিশ্বকাপের বাছাইপর্বের দুই ম্যাচ খেলে মেসিদের কোপা আমেরিকার লড়াই শুরু ১৩ জুন। ওই দিন বুয়েনেস আইরেসে চিলির বিপক্ষে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচ খেলবে আর্জেন্টিনা।

ছবি: সৌ-টুইটার।

পুরনো খবরের আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০ ১১ ১২ ১৩
১৪ ১৫ ১৬ ১৭ ১৮১৯ ২০
২১ ২২ ২৩ ২৪ ২৫ ২৬ ২৭
২৮ ২৯ ৩০  
আর্কাইভ

এই মুহূর্তে

খাবারে বিষক্রিয়া, অসুস্থ ২০০ জন
শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪
গণতন্ত্রের বৃহত্তম উৎসবে সামিল হল গুগল
শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪
রবিবার পর্যন্ত চলবে তাপপ্রবাহ, সোমবার থেকে বৃষ্টি দক্ষিণবঙ্গে?
শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪
কারার ওই লৌহকপাট, ভেঙে ফেল কর রে লোপাট (পর্ব ৪৭)
শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪
উত্তপ্ত শীতলকুচি, তৃণমূল কর্মীদের মারধরের অভিযোগ বিজেপির বিরুদ্ধে
শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪
রাজ-শিল্পার ১০০ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি
শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪
জলপাইগুড়িতে ভূতূড়ে EVM? ভোট দিলেন ৭৪ জন, কাউন্ট হলো ১২৮!
শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪
জীবিত মানুষকে মৃত বলে ঘোষণা, ভোট না দিয়ে ফিরতে হল বৃদ্ধাকে
শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪
ভোট নিয়ে সচেতনতার বার্তা বাঁকুড়া জেলা প্রশাসনের
শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪
রামনবমীর মিছিলে গন্ডগোল, হাইকোর্টের দ্বারস্থ হিন্দু পরিষদ
শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪
৩ ঘণ্টায় কমিশনে জমা পড়েছে ১৫১টি অভিযোগ
শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪
 মাথাভাঙায় বুথ বসানো নিয়ে ঝামেলা, রিপোর্ট চাইল কমিশন
শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪
তৃণমূলের লেখা দেওয়ালে অশ্লীল শব্দ প্রয়োগের অভিযোগ বিজেপির বিরুদ্ধে
শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪
কোচবিহারের বিভিন্ন জায়গায় অশান্তি, দিনহাটায় তৃণমূল ব্লক সভাপতি আক্রান্ত
শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪
বিক্ষিপ্ত অশান্তির মধ্যে ভোট গ্রহণ শুরু হল
শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪
© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.   Privacy Policy
Developed By KolkataTV Team