Placeholder canvas
কলকাতা শনিবার, ২০ এপ্রিল ২০২৪ |
K:T:V Clock

Placeholder canvas
মাঠ, আতঙ্ক, স্ট্রেচার, স্বস্তি…
কলকাতা টিভি ওয়েব ডেস্ক Published By:  • | Edited By: দীপঙ্কর গুহ
  • প্রকাশের সময় : রবিবার, ১৩ জুন, ২০২১, ০৫:৪৬:৪৪ এম
  • / ৪৭০ বার খবরটি পড়া হয়েছে
  • • | Edited By: দীপঙ্কর গুহ

সপ্তাহ শেষে খেলার জগতে এক আতঙ্কের দিন। ফুটবল আর ক্রিকেট দেখলো, মাঠে খেলোয়াড়দের প্রাথমিক চিকিৎসার পর স্ট্রেচার ঢুকলো। হাসপাতাল পর্যন্ত যেতে হলো! ক্রিকেট ম্যাচে ফাফ ডুপ্লেসি। তার আগের দিন আন্দ্রে রাসেল। আর শনিবার ফুটবল মাঠে এরিকসেন। দিনের সন্ধ্যে থেকে রাত তীব্র আতঙ্কে কাটলো খেলার দুনিয়া।

রাতে ফাফ ডুপ্লেসি…..

পাকিস্তান সুপার লিগে (পিএসলে) দুর্ঘটনা ঘটে যায় মাঠেই। ফিল্ডিংয়ের সময় বাউন্ডারি বাঁচাতে গিয়ে সতীর্থের সঙ্গে সংঘর্ষে মাঠে লুটিয়ে পড়লেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক ফাফ ডুপ্লেসি। শনিবার আবু ধাবিতে ম্যাচ চলছিল কোয়েত্তা গ্ল্যাডিয়েটর্স বনাম পেশোয়ার জালমির। কোয়েত্তার ক্রিকেটার ডুপ্লেসি বাউন্ডারি লাইনে ফিল্ডিং করার সময় সংঘর্ষ হয় সতীর্থ মহম্মদ হাসনাইনের সঙ্গে। সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন। পরে একটু ধাতস্থ হয়ে নিজেই উঠে দাঁড়ান। শরীর ছুঁড়ে বাউন্ডারি বাঁচাতে গিয়ে হাসনাইনের হাঁটুর সঙ্গে ধাক্কা লাগে ফাফের মাথার। এরপরই মাঠে থাকাকালীন অসুস্থ বোধ করতে থাকেন ডুপ্লেসি। সঙ্গে সঙ্গে তাঁকে নিয়ে যাওয়া হয়েছে হাসপাতালে। পরে সব ধরনের টেস্ট করে, সুস্থ হয়ে দলের সঙ্গে যোগ দেন ডুপ্লেসি।

সন্ধ্যায় ক্রিশ্চিয়ান এরিকসেন…

ইউরো কাপে ডেনমার্ক আর ফিনল্যান্ডের ম্যাচ চলছিল। খেলা মিনিট চল্লিশ গড়িয়েছে। হঠাৎ করেই ঘটে গেল এক দুর্ঘটনা। কোনো সংঘর্ষ নয়, ছোঁয়ওনি কেউ কাউকে । তবু জ্ঞান হারিয়ে মাঠেই পড়ে গেলেন ডেনমার্কের মিডফিল্ডার ক্রিশ্চিয়ান এরিকসেন। সঙ্গে সঙ্গে খেলাটাকে থামিয়ে দেন রেফারি । ম্যাচে ফল তখনও গোলশূন্য।

টিভির পর্দায় যে ছবি ভেসে ওঠে তাতে আতঙ্ক ছড়িয়ে পড়ে নিমেষে। ৪০ মিনিটে ফিনল্যান্ড বক্সের কাছাকাছি গিয়েছিলেন এরিকসেন, যাতে থ্রো-ইন থেকে বলটা নিজের দখলে পেতে পারেন। কিন্তু বল তাঁর কাছে আসার আগেই হঠাৎ মাঠে পড়ে যান এরিকসন। পড়ার সময় মুখ ছিল মাটির দিকে।
সঙ্গে সঙ্গেই সতীর্থ-ডাক্তাররা ছুটে আসেন তাঁর দিকে। তাঁদের উদ্বিগ্ন মুখই বলে দিচ্ছিল, অবস্থা ভীষণ গুরুতর। এক পর্যায়ে এরিকসেনের বুকে হাত দিয়ে চেপে (সিপিআর) তাঁর শ্বাস-প্রশ্বাস ফেরানোর চেষ্টা করা হচ্ছিল।
এরিকসেন মাঠে পড়ে যাওয়ার পরই ডেনমার্কের গোলকিপার ক্যাসপার স্মাইকেল নিজের গোলপোস্ট থেকে ছুটে আসেন সেখানে। ছুটে আসেন বাকিরাও।
খেলোয়াড়েরা এসেই এরিকসেনের চারদিকে ঘিরে দাঁড়ান দর্শকের দিকে মুখ করে। যাতে মানবদেয়ালের মধ্যে এরিকসেন ও চিকিৎসকদের কিছুটা গোপনীয়তা দেওয়া যায়। ফিনল্যান্ডের খেলোয়াড়েরা তখন অন্য পাশে গিয়ে দাঁড়িয়ে ছিলেন। সবার চোখেমুখেই ছিল উদ্বেগের ছাপ।

এক পর্যায়ে দেখা যায়, স্মাইকেল ও ডেনমার্ক অধিনায়ক মাঠের মধ্যে ‘এরিকসেন ১০’ জার্সি গায়ে চাপানো এক নারীকে সান্ত্বনা দিচ্ছেন। তিনি এরিকসেনের বান্ধবী সাবরিনা ইয়েনসেন।
মাঠেই তাঁর জ্ঞান ফেরাতে ১৫ মিনিট চিকিৎসা চলে। এরিকসনের মুখে অক্সিজেন মাস্ক দিয়ে স্ট্রেচারে তোলা হয়। ততক্ষনে তাঁর জ্ঞান ফিরে এসেছে। ছবিতে দেখা যায় তাঁর একটা হাত কপালে রাখা। দ্রুত নিয়ে যাওয়া হয় হাসপাতালে।
তাৎক্ষণিকভাবে ডেনমার্ক ও ফিনল্যান্ডের ইউরো চ্যাম্পিয়নশিপের ম্যাচটি স্থগিতের ঘোষণা দেয় উয়েফা। ফুটবলাররা ড্রেসিংরুমে ফিরে যান।

পরে জানা যায়, হাসপাতাল থেকে এরিকসেন ফেইসটাইমে (সরাসরি ভিডিওবার্তায় কথা বলার অ্যাপ) সতীর্থদের সঙ্গে কথা বলেন, তাঁদের ম্যাচ চালিয়ে যেতে অনুরোধ করেন। পাশাপাশি এরিকসেন ‘এখন আগের চেয়ে ভালো আছি’ – একথা সতীর্থদের বলেছেন বলেও জানা যায়।

এরপর ভারতীয় সময় রাত সাড়ে বারোটায় প্রথমার্ধের অসমাপ্ত চার মিনিটের খেলা হওয়ার পর পাঁচ মিনিটের সংক্ষিপ্ত বিরতিতে যায় ফুটবলাররা। এরপর দ্বিতীয়ার্ধের খেলা অনুষ্ঠিত হয়। প্রায় পৌনে দুই ঘণ্টা পর ফের চালু হওয়া ‘বি’ গ্রুপের ম্যাচটিতে শেষ হাসি হাসতে পারেনি এরিকসেনের ডেনমার্ক। নিজেদের মাঠ কোপেনহেগেনের পারকেন স্টেডিয়ামে তারা হেরে গেছে ১-০ গোলে। দ্বিতীয়ার্ধে জোয়েল পোহাইনপালোর গোলে চমক সৃষ্টি। প্রথমবারের মতো ইউরো অভিযান জয়ের দিয়েই শুরু করে ফিনল্যান্ড।

আগের দিন সন্ধ্যায় আন্দ্রে রাসেলও ….

আবার শুরু হওয়া পাকিস্তান সুপার লিগে (পিএসএল) কোয়েটা গ্ল্যাডিয়েটরসকে ১০ উইকেটে হারিয়েছে ইসলামাবাদ ইউনাইটেড। ম্যাচে মাথায় আঘাত পেয়ে হাসপাতালে যেতে হয়েছে ক্যারিবিয়ান ক্রিকেটার আন্দ্রে রাসেলকে।

কোয়েটার হয়ে এটিই ছিল রাসেলের প্রথম ম্যাচ। ব্যাটিংয়ে নেমেই ইসলামাবাদের পেসার আবু মুসাকে দুই বলে দুটি ছক্কা মেরে ব্যাটিং ঝড়ের আভাস দিয়েছিলেন।
ঠিক পরের বলে পুল করতে গিয়ে ব্যাটে লাগাতে পারেনি রাসেল। বল তাঁর হেলমেটের কানের অংশে আঘাত করে। সঙ্গে সঙ্গে উইকেট থেকে সরে গিয়ে মাটিতে বসে পড়েন তিনি। পরে ফিজিওর প্রাথমিক চিকিৎসার পর উঠে দাঁড়ান। ৬ বলে ১৩ রান করে আউট হন রাসেল। ইনিংসের পর ড্রেসিংরুম থেকে স্ট্রেচারে করে নিয়ে অ্যাম্বুলেন্সে তোলা হয় এ অলরাউন্ডারকে। পাঠানো হয়েছে হাসপাতালে। তার মাথায় স্ক্যানও করা হয়েছে।

দিনের শেষে সকলে সুস্থ, এটাই স্বস্তির।

ছবি:সৌ – টুইটার।

পুরনো খবরের আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০ ১১ ১২ ১৩
১৪ ১৫ ১৬ ১৭ ১৮ ১৯২০
২১ ২২ ২৩ ২৪ ২৫ ২৬ ২৭
২৮ ২৯ ৩০  
আর্কাইভ

এই মুহূর্তে

দূরদর্শনের লোগো পরিবর্তন নিয়ে বিতর্ক
শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
কুনালের মধ্যস্থতায় মান ভাঙল মোনালিসার!
শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
৩ লক্ষ ভোটে জেতান, জুনে বিজয় মিছিল করব, রায়গঞ্জে মন্তব্য অভিষেকের
শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
প্রাক্তন উপাচার্যদের ডেকে আলোচনা না করে রাজ্যপাল অপমান করেছেন, অভিযোগ ওমপ্রকাশের
শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
সমালোচনার শিকার অন্তঃসত্ত্বা দীপিকা!
শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
শক্তিপুর, বেলডাঙা থানায় নতুন ওসি দায়িত্ব নিলেন
শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
জখম তৃণমূল কর্মীকে দেখতে হাসপাতালে দিলীপ
শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
বেঙ্গল কেমিক্যালের সামনে দুর্ঘটনায় মৃত্যু হল ১ শিশুর
শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
কাঁকুড়গাছিতে ফুটপাথে গাড়ি উঠে জখম এক শিশুর মৃত্যু হাসপাতালে
শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
ডিপফেকের ফাঁদে পড়ে নাজেহাল রণবীর!
শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
কন্যা সন্তান হওয়ায় স্ত্রীকে বাড়ির থেকে বের করে দিল স্বামী
শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
গাঁটছড়া বাঁধলেন রাতুল-রূপাঞ্জনা
শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
দুর্গাপুর ইস্পাত কারখানায় ফের গ্যাস লিক, অসুস্থ ৫ কর্মী
শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
রহস্যের কিনারায় আবারও ‘ফেলুদা’ ইন্দ্রনীল
শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
রাজভবনে নিজের পছন্দমতো শিক্ষাবিদদের বৈঠকে ডাকলেন রাজ্যপাল
শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.   Privacy Policy
Developed By KolkataTV Team